😂মাধ্যমিক বিদ্যালয়ের ও দাখিল মাদরাসার ধর্মীয় শিক্ষ

😂....মাধ্যমিক বিদ্যালয়ের ও দাখিল মাদরাসার ধর্মীয় শিক্ষা😊
.
😈... Matlu... Gair-Matlu...
😎....By Saitya...................
.
👨‍👨‍👦‍👦 ‘মহান আল্লাহর পক্ষ থেকে নবী-রসূলগণের নিকট প্রেরিত সংবাদ বা বাণীকে ওহী বলা হয়। ওহী দুই প্রকার।

🐞ক. ওহী মাতলু : যে ওহী তিলাওয়াত করা হয়। কুরআন মাজিদ সালাতে তিলাওয়াত করা হয় বলে একে ওহী মাতলু বলা হয়।
🐲খ. ওহী গায়র মাতলূ :  যে ওহী তিলাওয়াত করা হয় না। হাদিস শরীফ সালাতে তিলাওয়াত করা হয় না। এ জন্য একে ওহী গায়র মাতলূ বলে।
.
............Alia.........

মাধ্যমিক বিদ্যালয়ের ও দাখিল মাদরাসার ধর্মীয় শিক্ষকদের চাকুরি থেকে অব্যাহতি দানের ব্যবস্থা করার জন্য মাননীয় প্রধান বিচারপতির শুভদৃষ্টি কামনা করছি।কারণ তারা বিদ্যালয়ে ও মাদরাসায় যা শিক্ষা দেয় মসজিদে গিয়ে তার বিপরীত কাজ করে। দেখুন-

‘মহান আল্লাহর পক্ষ থেকে নবী-রসূলগণের নিকট প্রেরিত সংবাদ বা বাণীকে ওহী বলা হয়। ওহী দুই প্রকার।

ক. ওহী মাতলু : যে ওহী তিলাওয়াত করা হয়। কুরআন মাজিদ সালাতে তিলাওয়াত করা হয় বলে একে ওহী মাতলু বলা হয়।
খ. ওহী গায়র মাতলূ :  যে ওহী তিলাওয়াত করা হয় না। হাদিস শরীফ সালাতে তিলাওয়াত করা হয় না। এ জন্য একে ওহী গায়র মাতলূ বলে।

ওহী বিষয়ের অংশটুকু ৭ম শ্রেণির পাঠ্য বই, শিক্ষাবর্ষ-২০১৫ এর ‘ইসলাম ও নৈতিক শিক্ষা, পৃষ্ঠা-১৬ থেকে।  ‘কুরআন মাজিদ ও তাজভিদ - দাখিল সপ্তম শ্রেণির পাঠ্য বইয়ের ৬ ও ১৪ পৃষ্ঠা থেকে। মেশকাত শরীফ;-১/ওহীর শ্রেণি ও হাদিস’, পৃষ্ঠা ‘(গ)’ থেকে । বোখারী শরীফ, পৃষ্ঠা-(১২) থেকে।

বাংলাদেশের প্রতিটি নিম্ন মাধ্যমিক, মাধ্যমিক বিদ্যালয়ের এবং দাখিল মাদ্রাসার লক্ষ লক্ষ শিক্ষার্থীকে ১৯৯৬ খ্রি: থেকে ওহী গায়র মাতলু শিক্ষা দেওয়া হয়। যা সালাতে তিলাওয়াতযোগ্য নয় অথচ প্রতিদিন প্রতি ওয়াক্তে দুই রাকাত সালাতে ১. নিয়ত (নাওয়াইতু আন উছালিয়া ....), ২. আল্লাহু আকবার, ৩. ‘আঊযূবিল্লাহি-....,  ৪. সানা (সুব্হানাকা....) ৫. (ফাতিহার পরে) আমিন, ৬. আল্লাহু আকবার, ৭. (রুকূতে)  সুব্হানা রাব্বিয়াল আযিম (কমপক্ষে তিনবার), ৮. ছামিয়াল্লা হুলিমান হামিদা, ৯. রাব্বানা লাকাল হামদ, ১০. আল্লাহু আকবার, ১১. (সিজদায়) সুবহানা রাব্বি আল্ আলা (কম পক্ষে তিন বার), ১২. আল্লাহু আকবার, ১৩. (দুই সিজদার মাঝে) রাব্বিগ ফিরলি-...., ১৪. (২য় সিজদায়) সুবহানা রাব্বি আল্ আলা (কম পক্ষে তিন বার), ১৫. আল্লাহু আকবার, ১৬. (ফাতিহার পরে) আমিন, ১৭. আল্লাহু আকবার, ১৮. (রুকুতে) সুব্হানা রাব্বিয়াল আযিম (কমপক্ষে তিনবার), ১৯. ছামিয়াল্লা হুলিমান হামিদা, ২০. রাব্বানা লাকাল হামদ, ২১. আল্লাহু আকবার, ২২. (সিজদায়) সুবহানা রাব্বি আল্ আলা (কম পক্ষে তিন বার), ২৩. আল্লাহু আকবার, ২৪. (দুই সিজদার মাঝে) রাব্বিগ ফিরলি...., ২৫. (২য় সিজদায়) সুবহানা রাব্বি আল্ আলা (কম পক্ষে তিন বার), ২৬. আল্লাহু আকবার, ২৭. (শেষ বৈঠকে) আত্তাহিয়্যাতু...., ২৮. দরূদ...., ২৯. দু’আ মাসুরা.... এবং ৩০. আহলে হাদিসেরা বলেন, ‘আল্লাহু আক্বার আলহামদুলিল্লাহ হামদান-কাছ

Comments

Popular Posts